Daily Sylhet Sangbad - Latest Bangla News ইউক্রেনের রেলস্টেশনে রাশিয়ার রকেট হামলা: নিত ৩০
বৃহস্পতিবার, ২৯ সেপ্টেম্বর ২০২২, ০৫:১২ পূর্বাহ্ন

বিনোদন



ডেসিস ডেস্ক

প্রকাশ: ২০২২-০৪-০৮ ০৫:৪০:৪৫


ইউক্রেনের রেলস্টেশনে রাশিয়ার রকেট হামলা: নিত ৩০

ইউক্রেনের একটি রেলস্টেশনে রাশিয়ার রকেট হামলায় কমপক্ষে ৩০ জন প্রাণ হারিয়েছেন। পূর্ব ইউক্রেনের এঘটনায় আরও শতাধিক লোক আহত হয়েছেন। খবর ‘বিবিসি’র

ইউক্রেনের রাষ্ট্রীয় রেল সংস্থা জানায়, হামলায় অন্তত ৩০ জন নিহত হয়েছেন এবং আরও শতাধিক আহত হয়েছেন। ইউক্রেনের রেলওয়ের চেয়ারম্যান অলেক্সান্ডার কামিশিন টেলিগ্রামে লেখেন, দোনেৎস্ক অঞ্চলের ক্রামাতোর্স্ক শহরের রেলস্টেশনে হামলা হয়েছে। হামলায় অনেকেই হতাহত হয়েছেন।

সিটি কাউন্সিল থেকে বাসিন্দাদের আশ্রয় কেন্দ্রে অবস্থানের জন্য বলা হয়েছে। দোনেৎস্ক অঞ্চলের গভর্নর পাভলো কিরিলেনকো বলেন, হামলার সময় ওই স্টেশনে হাজারো মানুষ ছিলেন। এই রেলস্টেশনের মাধ্যমে দোনেৎস্ক থেকে বাসিন্দাদের নিরাপদে ইউক্রেনের অন্য শহরে সরিয়ে নেওয়া হচ্ছিল।

ইউক্রেনের লুহানস্ক ও দোনেৎস্ক অঞ্চলকে স্বাধীন ঘোষণা করে ২৪ ফেব্রুযারি দোনবাস অঞ্চলে বিশেষ সামরিক অভিযানের ঘোষণা দেন রাশিয়ার প্রেসিডেন্ট ভ্লাদিমির পুতিন।

শুরু হওয়া আগ্রশন ৪৪ দিনে গড়িয়েছে। রুশ হামলার মুখে ইউক্রেন থেকে পালিয়েছেন লাখ লাখ মানুষ। এর মধ্যে সম্প্রতি মস্কো তার লক্ষ্য পরিবর্তন করে পূর্বাঞ্চলকে গুরত্ব দেওয়া হবে বলে জানায়। এর পর থেকে ইউক্রেনের পূর্বাঞ্চলের হামলার মাত্রা বাড়িয়েছে রাশিয়া।


ডেসিস/জকে/ ৮ এপ্রিল ২০২২ইং

শেয়ার করুন

পাঠকের মতামত

এ বিভাগের আরো সংবাদ

Google Ad Code Here