শনিবার, ২২ জুন ২০২৪, ০৫:৩৮ পূর্বাহ্ন

সিলেট



নিজস্ব প্রতিবেদন

প্রকাশ: ২০২৪-০১-২৬ ১০:৪৭:৩৪


ইনশা আল্লাহ উন্নয়ন হবে: বিশ্বনাথে প্রতিমন্ত্রী শফিক চৌধুরী

বক্তব্য রাখছেন প্রতিমন্ত্রী শফিক চৌধুরী

প্রবাসী কল্যাণ ও বৈদেশিক কর্মসংস্থান মন্ত্রণালয়ের প্রতিমন্ত্রী সিলেট-২ আসনের সংসদ সদস্য আলহাজ¦ শফিকুর রহমান চৌধুরী বলেছেন, দীর্ঘ ১০বছর আমরা উন্নয়ন বঞ্চিত ছিলাম। আর ১০বছর পর সিলেট-২ আসনে আবারও প্রধানমন্ত্রী শেখ হাসিনা আমাকে নৌকা দিয়েছিলেন।

আপনারা সেই নৌকা মার্কায় ভোট দিয়ে বিপুল ভোটে আমাকে বিজয়ী করেছেন। যেকারণে প্রধানমন্ত্রী শেখ হাসিনা আমাকে প্রতিমন্ত্রী করেছেন। প্রধানমন্ত্রীর সঙ্গে রাস্তাঘাটের বেহাল দশার ব্যাপারে কথা হয়েছে। ইনশা আল্লাহ উন্নয়ন হবে। আমাদেরকে আর উন্নয়নবঞ্চিত থাকতে হবেনা। বিশ্বনাথ ওসমানীগরের মানুষকেও আর কষ্ট করতে হবে না। রাস্তা-ঘাটসহ সকল প্রকার উন্নয়ন হবে।

শুক্রবার (২৬ জানুয়ারি) বাদ-মাগরিব সিলেটের বিশ্বনাথের সিংগেরকাছ বাজারে তাঁর (প্রতিমন্ত্রী) সম্মানে দৌলতপুর ইউনিয়ন আওয়ামী লীগ অঙ্গ ও সহযোগী সংগঠন আয়োজিত গণসংবর্ধনা অনুষ্ঠানে সংবর্ধিত ও প্রধান অতিথির বক্তব্যে তিনি এ কথা বলেন।

দৌলতপুর ইউনিয়নের যুক্তরাজ্য প্রবাসী ও আওয়ামী লীগ নেতা মোহাম্মদ মোহাব্বত শেখ, হাসিন উজ্জামান নুরু, আব্দুল জলিল আজির, লোকমান হোসেন, ছাত্রলীগ নেতা মিয়াদ আহমদসহ সকল প্রবাসীদের ধন্যবাদ ও কৃতজ্ঞতা জানিয়ে প্রতিমন্ত্রী বলেন, বিশ্বের ১৭৬টি দেশে বাঙালীরা বসবাস করে বিভিন্ন কাজ-কর্ম করে অর্থ উপার্জন করছেন।

তাদের মধ্যে যারা দক্ষ তারা বেশি আর যারা দক্ষ নন তারা নামমাত্র অর্থ উপার্জন করছেন। কাজেই এখন থেকে প্রশিক্ষণের মাধ্যমে আমাদের দক্ষ হতে হবে এবং দক্ষ জনশক্তি তৈরী করে বিদেশে পাঠাতে হবে। কারণ প্রশিক্ষনের জন্য দেশে ১০৪টি ট্রেনিং সেন্টার রয়েছে, সিলেটেও ৩টি আছে।

দৌলতপুর ইউনিয়ন আওয়ামী লীগের সভাপতি আরিফ উল্লাহ সিতাবের সভাপতিত্বে ও সাধারণ সম্পাদক আব্দুল আজিজের পরিচালনায় অনুষ্ঠানে বিশেষ অতিথির বক্তব্যে রাখেন সিলেট জেলা আওয়ামী লীগের সহ সভাপতি অ্যাডভোকেট শাহ ফরিদ আহমদ, অ্যাডভোকেট শাহ মোশাহিদ আলী, যুক্তরাজ্য আওয়ামী লীগের সহ-সভাপতি হরমুজ আলী, সিলেট চেম্বার অব কমার্সের সাবেক সভাপতি এটিএম সুয়েব, সিলেট জেলা আওয়ামী লীগের সদস্য এএইচএম ফিরোজ আলী, বিশ্বনাথ উপজেলা আওয়ামী লীগের সভাপতি শাহ আসাদুজ্জামান, সহ-সভাপতি বীর মুক্তিযোদ্ধা মো. আব্দুল কাদির, যুগ্ম-সম্পাদক মোহাম্মদ আমীর আলী, খাজাঞ্চী ইউনিয়নের চেয়ারম্যান আরশ আরী গণি ও ছাতকের ছৈলা আফজালবাদ ইউনিয়নের চেয়ারম্যান ও আওয়ামী লীগ নেতা গায়ছ আহমদ।

এরআগে অনুষ্ঠানের শুরুতে শুভেচ্ছা বক্তব্য রাখেন ১নং ওয়ার্ড আওয়ামী লীগের সাধারণ সম্পাদক মাস্টার আব্দুর রহিম ও মানপত্র পাঠ করেন মাসিক মাকুন্দা সম্পাদক খালেদ মিয়া।


ডেসিস/জেকে/২৬ জানুয়ারি ২০২৪ইং

শেয়ার করুন

পাঠকের মতামত

এ বিভাগের আরো সংবাদ

Sidebar Google Ad Code