শনিবার, ২২ জুন ২০২৪, ০৬:৪৬ পূর্বাহ্ন

সিলেট



নিজস্ব প্রতিবেদন

প্রকাশ: ২০২৪-০২-১৪ ১২:৪২:২৮


শিক্ষাক্ষেত্রে বিশ্বনাথকে এগিয়ে নিতে সকল প্রবাসীরা ঐক্যবদ্ধ : মোহাব্বত শেখ

শিক্ষাবৃত্তি বিতরণ করছেন অতিথিরা

ডেইলি সিলেট সংবাদ ডটকম’র প্রকাশক, ‘দৌলতপুর ইউনিয়ন এডুকেশন এন্ড ওয়েলফেয়ার ট্রাস্ট ইউকে’র সভাপতি, যুক্তরাজ্যের বিশিষ্ট ব্যবসায়ী, মাজসেবক ও শিক্ষানুরাগী মোহাম্মদ মোহাব্বত শেখ বলেছেন, শিক্ষাক্ষেত্রে বিশ্বনাথকে এগিয়ে নিতে সকল প্রবাসীরা ঐক্যবদ্ধ। কারণ বিশ্বনাথ প্রবাসী এডুকেশন ট্রাস্টসহ উপজেলার প্রত্যেকটি ইউনিয়নে প্রবাসীরা একটি করে  ট্রাস্ট গঠন করে শিক্ষার উন্নয়নে কাজ করে যাচ্ছেন।

আর দৌলতপুর ইউনিয়নকে শিক্ষার আলোয় আলোকিত করতে দৌলতপুর ইউনিয়নের প্রবাসীরা গঠন করেছেন ‘দৌলতপুর ইউনিয়ন এডুকেশন এন্ড ওয়েলফেয়ার ট্রাস্ট ইউকে’। ২০১০ সালে ট্রাস্ট গঠনের পর শিক্ষাসহ এলাকার আর্থ-সমাজিক উন্নয়নে কাজ করছেন দৌলতপুর ইউনিয়নের প্রবাসীরা।

আর ওই ট্রাস্টের মাধ্যমে ৬ষ্ঠবারের মতো এবার দৌলতপুর ইউনিয়নের ৩টি হাইস্কুল এন্ড কলেজ, ১৮টি প্রাথমিক দ্যিালয় ও ৭টি মাদ্রাসার ৯৯ জন সুবিধাবঞ্চিত ও মেধাবী শিক্ষার্থীদের মধ্যে ৩ লাখ ২৯ হাজার টাকার শিক্ষাবৃত্তি বিতরণ করা হলো।

মঙ্গলবার (১৩ ফেব্রুয়ারি) সিলেটের বিশ্বনাথ উপজেলার চাউলধনী স্কুল এন্ড কলেজে ‘দৌলতপুর ইউনিয়ন এডুকেশন এন্ড ওয়েলফেয়ার ট্রাস্ট ইউকে’র ৬ষ্ঠ শিক্ষাবৃত্তি বিতরণ অনুষ্ঠানে প্রধান অতিথির বক্তব্যে তিনি এ কথাগুলো বলেন।

দৌলতপুর ইউনিয়ন এডুকেশন এন্ড ওয়েলফেয়ার ট্রাস্ট ইউকে’র বাংলাদেশ শাখার উদ্যোগে আয়োজিত শিক্ষাবৃত্তি বিতরনী সভায় সভাপতিত্ব করেন ট্রাস্টের বাংলাদেশ শাখার সভাপতি অধ্যক্ষ মাওলানা মখলিছুর রহমান।

ট্রাস্টের বাংলাদেশ শাখার যুগ্ম-সম্পাদক শফিক আহমদ পিয়ার ও চাউলধনী স্কুল এন্ড কলেজের ভারপ্রাপ্ত প্রধান শিক্ষক আনহার আলীর যৌথ পরিচালনায় অনুষ্ঠানে বিশেষ অতিথির বক্তব্য রাখেন দৌলতপুর ইউনিয়ন পরিষদের চেয়ারম্যান হাফিজ আরব খান, দৌলতপুর ইউনিয়ন এডুকেশন এন্ড ওয়েলফেয়ার ট্রাস্ট ইউকে’র ট্রাস্টি সাহিদুর রহমান, দশপাইকা আনোয়ারুল উলুম আলিম মাদ্রাসা পরিচালনা কমিটির সভাপতি ও ট্রাস্টের ট্রাস্টি, যুক্তরাজ্যের সাবেক কাউন্সিলর হাজী শেখ নেসার আহমদ, ট্রাস্টের ইউকে কমিটির সহকারী ট্রেজারার আব্দুল হামিদ খান সুমেদ, ট্রাস্টের ট্রাস্টি শেখ মজম্মিল আলী,  আব্দুল আউয়াল চৌধুরী ও স্বপন শিকদার এবং দশপাইকা-আনরপুর সরকারি প্রাথমিক বিদ্যালয় পরিচালনা কমিটির সভাপতি মুক্তার খান।

অনুষ্ঠানে আরও বক্তব্য রাখেন ট্রাস্টের বাংলাদেশ শাখার সদস্য অধ্যক্ষ জোবায়ের হোসাইন মজুমদার, অধ্যক্ষ হাসানুজ্জামান ও মাওলানা ফারুক আহমদ।

এরআগে অনুষ্ঠানের শুরুতে স্বাগত বক্তব্য রাখেন ট্রাস্টের বাংলাদেশ শাখার সাধারণ সম্পাদক প্রিন্সিপাল মাওলানা মাহবুবুল ওয়াছে।


ডেসিস/জেকে/১৪ ফেব্রুয়ারি ২০২৪ইং

শেয়ার করুন

পাঠকের মতামত

এ বিভাগের আরো সংবাদ

Sidebar Google Ad Code