শনিবার, ২২ জুন ২০২৪, ০৫:২২ পূর্বাহ্ন

সিলেট



ডেসিস ডেস্ক

প্রকাশ: ২০২৪-০৪-১৭ ১০:২২:১৩


সিলেটে দক্ষিণ সুরমা ও বিশ্বনাথের দুই প্রার্থীর প্রার্থীতা বাতিল

উপজেলা পরিষদ নির্বাচন ২০২৪ইং

প্রতীকি ছবি

৬ষ্ঠ উপজেলা পরিষদ নির্বাচনের প্রথম ধাপে সিলেট জেলার সিলেট-সদর, বিশ্বনাথ, গোলাপগঞ্জ ও দক্ষিণ সুরমা উপজেলায় নির্বাচন অনুষ্ঠিত হবে। প্রথম ধাপের নির্বাচনে মনোনয়ন জমা দেওয়ার শেষ দিন ছিল গত ১৫ এপ্রিল। সিলেটের ৪ উপজেলায় মোট ৬২ জন প্রার্থী মনোনয়নপত্র দাখিল করেছিলেন। এরমধ্যে একে চেয়ারম্যান ও আরও এক ভাইসচেয়ারম্যানের প্রার্থীতা বাতিল হয়।

মঙ্গলবার (১৭ এপ্রিল) যাচাই বাছাই শেষে ওই দুই জনের প্রার্থীতা বাতিল করা হয়। বাতিল হওয়া দু’জনের একজন হলেন, চেয়ারম্যান প্রার্থী মোহাম্মদ ফখরুল ইসলাম শায়েস্তা। তিনি দক্ষিণ সুরমা উপজেলার মোগলাবাজার ইউনিয়নের বর্তমান চেয়ারম্যান। পদত্যাগ না করে মনোনয়নপত্র জমা দেওয়ায় তার প্রার্থীতা বাতিল করা হয়।

আর বাতিল হওয়া অপরজন হলেন, ভাইস চেয়ারম্যান পদপ্রার্থী আব্দুর রব সরকার। তিনি বিশ্বনাথ উপজেলার খাজাঞ্চী ইউনিয়ন বিএনপির সাংগঠনিক সম্পাদক। ঋণ খেলাপির দায়ে তার প্রার্থীতা বাতিল করা হয়েছে।

তবে, ১৮ থেকে ২০ এপ্রিলের মধ্যে তারা আপিলকারী কর্তৃপক্ষের কাছে আপিল করতে পারবেন। রিটার্নিং কর্মকর্তার সিদ্ধান্তের বিরুদ্ধে আপিলের নিষ্পত্তি করা হবে আগামি ২১ এপ্রিল। বাতিল হওয়া ওই দুই প্রার্থীরা ছাড়া সিলেটের ৪ উপজেলায় এখন বৈধ প্রার্থী ৬০জন রয়েছেন।

তাদের মধ্যে চেয়ারম্যান পদে ২৭ জন, ভাইস চেয়ারম্যান পদে ২৩ জন ও মহিলা ভাইস চেয়ারম্যান পদে ১০ জন প্রাথী। প্রসঙ্গত, তফসিল অনুযায়ী আগামি ৮মে ভোটগ্রহণ অনুষ্ঠিত হবে। এজন্য আগামি ২২ এপ্রিল প্রার্থীতা প্রত্যাহার এবং ২৩ এপ্রিল প্রতীক বরাদ্দ দেওয়া হবে।


ডেসিস/জেকে/১৭ এপ্রিল ২০২৪ইং

শেয়ার করুন

পাঠকের মতামত

এ বিভাগের আরো সংবাদ

Sidebar Google Ad Code