শনিবার, ২২ জুন ২০২৪, ০৫:১৮ পূর্বাহ্ন

সিলেট



নিজস্ব প্রতিবেদন

প্রকাশ: ২০২৪-০৪-২২ ০২:০৫:১২


বিশ্বনাথে গাভী পালনে শ্রেষ্ঠ হয়েছেন খামারী কিসমত, পেলেন পুরস্কার

পুরস্কার গ্রহণ করছেন কিসমত

প্রাণী সম্পদ সেবা সপ্তাহ উপলক্ষে সিলেটের বিশ্বনাথে গাভী ক্যাটাগরিতে প্রথম স্থান অর্জন করেছেন জানাইয়া বাগান বাড়ির ‘আল হোসাইন ডেইরি ফার্মের সত্ত্বাধকিারি বিশিষ্ট খামারী আকবর হোসেন কিসমত।

প্রথম পুরস্কার হিসেবে তাকে ৫হাজার টাকার চেক তুলে দেন অনুষ্ঠানের আমন্ত্রিত অতিথি উপজেলা চেয়ারম্যান এসএম নুনু মিয়াসহ অতিথিরা।

গত বৃগস্পতিবার (১৮ এপ্রিল) উপজেলা প্রাণী সম্পদ ও ভেটেরিনারি হাসপাতাল প্রাঙ্গণে প্রাণিসম্পদ সেবা সপ্তাহ ও প্রদর্শনী উদ্বোধন শেষে এই পুরস্কার বিতরণ করা হয়।

ওইদিন উপজেলা প্রাণিসম্পদ দপ্তর ও ভেটেরিনারি হাসপাতাল প্রাঙ্গনে অনুষ্ঠিত ‘প্রাণিসম্পদ সেবা সপ্তাহ ও প্রদর্শনী’তে ৩৬টি স্টলের মাধ্যমে খামারীরা নিজেদের বাস্তবায়িত কার্যক্রম তুলে ধরেন। এতে খামারীরা নিজেদের পালন করা ‘গাভী, বাছুর, ষাঁড়, মহিষ, ঘোড়া, ছাগল, ভেড়া, মোরগ, হাঁস, কবুতর, সৌখিন পাখি, কুকুর, বিড়াল এবং বিভিন্ন প্রযুক্তি প্রদর্শন করেন।

আর ওই অনুষ্ঠানে গুণগতমান, জাত, স্বাস্থ্য, সৌন্দর্য, আকার, অবদান, নিরাপত্তা, কর্মসংস্থান, বাজারজাতকরণ, পরিবেশ ও অর্থনৈতিক প্রভাব, সার্বিক পর্যবেক্ষণ ইত্যাদি বিষয় বিবেচনায় বিভিন্ন ক্যাটাগরিতে খামারীদের মধ্যে ২০ জনকে পুরস্কার প্রদান করা হয়। এতে খামারী আকবর হোসেন কিসমত গাভী ক্যাটাগরিতে প্রথম স্থান অর্জন করেন।

উপজেলা নির্বাহী কর্মকর্তা (ইউএনও) শাহিনা আক্তারের সভাপতিত্বে এবং ভেটেনারী সার্জন ডা. শামিমা সুলতানা ও প্রাণি সম্প্রসারণ অফিসার ডা. আবুল বাসার জুয়েলের যৌথ পরিচালনায় অনুষ্ঠানে আমন্ত্রিত অতিথির বক্তব্য রাখেন উপজেলা পরিষদের চেয়ারম্যান ও জেলা আওয়ামী লীগের উপদেষ্টা মন্ডলীর সদস্য এস এম নুনু মিয়া, উপজেলা আওয়ামী লীগের সাধারণ সম্পাদক ফারুক আহমদ, লামাকাজী ইউনিয়ন পরিষদের চেয়ারম্যান কবির হোসেন ধলা মিয়া, উপজেলা মুক্তিযোদ্ধা সংসদের সাবেক কমান্ডার ওয়াহিদ আলী, খামারী মাওলানা ফয়জুর রহমান, এনাম হোসেন লালা ও নূরুল হক।

এর আগে অনুষ্টানে শুভেচ্ছা বক্তব্য রাখেন উপজেলা প্রাণিসম্পদ কর্মকর্তা ডা. নাহিদ নাওরিন।



ডেসিস/জেকে/১৭ এপ্রিল ২০২৪ইং

শেয়ার করুন

পাঠকের মতামত

এ বিভাগের আরো সংবাদ

Sidebar Google Ad Code