শনিবার, ২২ জুন ২০২৪, ০৫:১৩ পূর্বাহ্ন

সিলেট



নিজস্ব প্রতিবেদন

প্রকাশ: ২০২৪-০৬-০৮ ০৬:১৮:৪৩


সৎকর্মের জন্যেই প্রয়াত অধ্যক্ষ মখলিছুর রহমান চীরকাল মানুষের মধ্যে বেঁচে থাকবেন

বিশ্বনাথের দশপাইকা মাদ্রাসায় ঈসালে সওয়াব মাহফিলে বক্তারা

দোযা ও আলোচনা সভা

সিলেটের বিশ্বনাথের দশপাইকা আনোয়ারুল উলুম আলিম মাদ্রাসার সদ্য প্রয়াত অধ্যক্ষ মরহুম মো. মখলিছুর রহমান (র.) এর ঈসালে সওয়াব উপলক্ষে আলোচনা সভা ও দোয়া মাহফিল সম্পন্ন করা হয়েছে।

শুক্রবার (০৭ জুন) সকাল ১০টা থেকে বিকেল ৫টা পর্যন্ত মাদ্রাসা প্রাঙ্গণে আলোচনা সভা ও দোয়া মাহফিল অনুষ্ঠিত হয়।

মাদ্রাসার গভর্নিংবডি, বৃহত্তর এলাকাবাসী ও প্রবাসীবৃন্দেও আয়োজনে ঈসালে সওয়াব মহাফিলের আলোচনা সভায় ও দোয়া মাহফিলে বক্তারা বলেন, জন্মের পর মৃত্যুই স্বাভাবিক। তবে, মানুষ মৃত্যুবরণ করলেও যারা সৎকর্ম করে মারা যান তারা তাদের সৎকর্মের মধ্যেই চীরকাল বেঁচে থাকেন।

দশপাইকা আনোয়ারুল উলুম আলিম মাদ্রাসার সদ্য প্রয়াত অধ্যক্ষ মরহুম মাওলানা মখলিছুর রহমান ছিলেন তেমনি একজন সৎ ও ন্যায় পরায়ন ব্যক্তি। যিনি দ্বিনের খেদমতের পাশাপাশি ধর্মীয় শিক্ষার উন্নয়নে আজীবণ কাজ করে গেছেন। তিনি কাজ করেগেছেন দেশের জন্য, সমাজের জন্য এবং মানুষের জন্য।

কাজেই সৎকর্মের জন্যেই প্রয়াত অধ্যক্ষ মরহুম মাওলানা মখলিছুর রহমান চীরকাল মানুষের মধ্যে বেঁচে থাকবেন।

মাদ্রাসা গভর্নিং-বডির সভাপতি বিশিষ্ট শিক্ষানুরাগী ও সমাজসেবক আলহাজ¦ নেছার আহমদের সভাপতিত্বে ঈসালে সওয়াব’র আলোচনা সভা ও দোয়া মাহফিলে প্রধান অতিথির বক্তব্য রাখেন আলহাজ্ব আল্লামা মুফতি গিয়াস উদ্দিন চৌধুরী সাহেব জদায়ে ফুলতলী।

মাদ্রাসার সহকারী শিক্ষক মাওলানা হেলাল আহমদের পরিচালনায় আলোচনা সভা ও দোয়া মাহফিলে বিশেষ অতিথির বক্তব্য রাখেন সিলেট জেলা আওয়ামী লীগের সহ-সভাপতি অ্যাডভোকেট শাহ মোশাহিদ আলী, বিশ্বনাথ উপজেলা পরিষদের চেয়ারম্যান সুহেল আহমদ চৌধুরী, দৌলতপুর ইউনিয়ন পরিষদের চেয়ারম্যান হাফিজ মো. আরব খান, সৎপুর কামিল মাদ্রাসার অবসরপ্রাপ্ত অধ্যক্ষ মাওলানা শফিকুর রহমান, আঞ্জুমানে আলইসলাহ’র মহাসচিব ও প্রাক্তণ অধ্যক্ষ মাওলানা একেএম মনোওর আলী, বুরাইয়া কামিল মাদ্রাসার উপাধ্যক্ষ মাওলানা সিরাজুল ইসলাম ফারুকী, মিয়ার বাজার আলিম মাদ্রাসার অধ্যক্ষ মাওলানা আব্দুল মুক্তাদির খান, হাউসা আলিম মাদ্রাসার অধ্যক্ষ মাওলানা আজিজুর রহমান ও প্রায়ত অধ্যক্ষের ছেলে মাওলানা মুছলেহ উদ্দিন কাওছার।

এরআগে খতমে খাজেগানের মধ্যদিয়ে অনুষ্ঠানের শুভ সূচনা করা হয়। মহাফিলে প্রথম অধিবেশনে আরও বক্তব্য রাখেন, মাদ্রাসার গভর্নিংবডির সাবেক সভাপতি শেখ শওকল আলী ইমন, স্থানীয় ইউপি সদস্য ও মাদ্রাসার প্রাক্তণ ছাত্র  শফিক আহমদ পিয়ার, হাবড়া বাজার দাখিল মাদরাসার সুপার মাওলানা মনোয়ার হোসেন, ভুরকি হাফিজিয়া মাদরাসার সহকারী শিক্ষক মো. আলতফ হোসেন, হাফিজ ইসলাম উদ্দীন, মাদরাসার সহকারী শিক্ষক হোসাইন মোহাম্মদ সাইফুল্লাহ, মাওলানা রুহুল আমীন, মাওলানা আবদুল মোছাব্বির ও আলিম ২য় বর্ষের ছাত্র ও মাদ্রাসা ছাত্র সংসদের সভাপতি মো. আক্তার হোসেন। এসময় পবিত্র কোরআন থেকে তেলাওয়াত করেন মাদ্রাসার হিফজ বিভাগের ছাত্র হাফিজ জুবেল আহমদ।

সভা শেষে সদ্য প্রয়াত অধ্যক্ষ মরহুম মো. মখলিছুর রহমানের বিদেহী আত্মার মাগফিরাত কামনাসহ দেশি-বিদেশী সকলের মঙ্গল কামনা করে বিশেষ মুনাজাত করা হয়।

দিনব্যাপী অনুষ্ঠানে দশপাইকা আনোয়ারুল উলুম আলিম মাদ্রাসার গভর্নিংবডির নেতৃবৃন্দ, শিক্ষক শিক্ষার্থীরা ছাড়াও বিশ্বনাথ, জগন্নাথপুর ও ছাতকের বিভিন্ন মাদ্রাসার প্রিন্সিপালগণসহ এলাকার ধর্মপ্রাণ মুসল্লিরা উপস্থিত ছিলেন।

প্রসঙ্গত, মাদ্রাসার কাজ শেষে গত ০৯ মে বৃহস্পতিবার সন্ধ্যায় নিজ বাড়ি ছাতকের গোপিবন্দগঞ্জের পার্শ্ববর্তি রাধানগর গ্রামের বাড়িতে যান অধ্যক্ষ মাওলানা মখলিছুর রহমান। ওইদিন রাত সাড়ে ১১টার দিকে হঠাৎ বুকে ব্যথা অনুভূত হলে ১০মে শুক্রবার রাত পৌনে ১টার দিকে সিলেটের একটি প্রাইভেট হাসপাতালে নিয়ে যাবার সময় শেষ নিঃশ্বাস ত্যাগ করেন তিনি।


ডেসিস/জেকে/০৮জুন ২০২৪ইং

শেয়ার করুন

পাঠকের মতামত

এ বিভাগের আরো সংবাদ

Sidebar Google Ad Code