মঙ্গলবার, ১৬ জুলাই ২০২৪, ০৩:২৫ পূর্বাহ্ন

সিলেট



নিজস্ব প্রতিবেদন

প্রকাশ: ২০২৪-০৭-০৮ ০৭:২৩:১৬


দেশে শারীরীক রোগীর চেয়ে মানসিক রোগীর সংখ্যাই বেশি : এমপি হুছামুদ্দীন চৌধুরী

বক্তব্য রাখছেন হুছামুদ্দীন চৌধুরী ফুলতলি

ধর্ম মন্ত্রনালয় সম্পর্কিত সংসদীয় স্থায়ী কমিটির সভাপতি ও বাংলাদেশ আনজুমানে আল ইসলাহ–’র সভাপতি মাওলানা হুছামুদ্দীন চৌধুরী ফুলতলী এমপি বলেছেন, বর্তমানে বাংলাদেশে শারীরীকভাবে অসুস্থ রোগীর চেয়ে মানসিকভাবে অসুস্থ রোগীর সংখ্যাই বেশি। 

কারণ আমরা একদিকে যেমন সচেতন হচ্ছি, অন্যদিকে পরিবেশ দূষণ করছি। ফরমালিনযুক্ত খাবার খাচ্ছি আর লিভার নষ্ট করছি। ফলে দেশে লিভার সিরোসিস, ক্যান্সারসহ বড়বড় রোগে আক্রান্ত হচ্ছি। যেকারণে দেশে রোগীর সংখ্যা বাড়ছে। কিন্তু ওইসকল রোগীদের চেয়েও দেশে মানসিক রোগীর সংখ্যাই বেশি। তাই মানুষের শারীরীক চিকিৎসার পাশাপাশি মানসিক চিকিৎসা সেবাও বাড়াতে হবে।

গত শনিবার (০৬জুলাই) দিনব্যাপী বিশ্বনাথ উপজেলা পরিষদ মিলনায়তনে ‘বালাদেশ পল্লী ফোরাম’র চেয়ারম্যান যুক্তরাজ্য প্রবাসী চৌধুরী আলী আনহার শাহানের উদ্যোগে আয়োজিত ৩শতাধিক বন্যার্তদের বিনামূল্যে ওষুধসহ চিকিৎসা সেবা প্রদান অনুষ্ঠানে প্রধান অতিথির বক্তব্যে তিনি একথা বলেন।

সকল ক্ষেত্রে অসুস্থ প্রতিযোগীতা চলছে উল্লেখ করে এমপি হুছামুদ্দীন বলেন- তথ্যপ্রযুক্তির অবাদ ব্যবহারে ফেসবুক, টিকটক করে যুবসমাজকে ধ্বংস করা হচ্ছে। একইভাবে দেশের আলিম-উলামাদের মধ্যেও এখন বিবেধ বাড়ছে, বিরোধও বাড়ছে। ঠিক সেভাবে ইবাদতের স্থান আল্লাহর ঘর মসজিগুলোকেও ফিতনার কেন্দ্রস্থল বানানো হচ্ছে। আল্লাহপাক যেন আমাদেরকে হেফাজত করেন, দেশকে রক্ষা করেন- আমিন।

সংগঠনের ভাইস-চেয়ারম্যান আহসান মাহমুদের সভাপতিত্বে ও সাধারণ সম্পাদক কামরুল ইসলাম মাহির পরিচালনায় অনুষ্ঠানে বিশেষ অতিথির বক্তব্য রাখেন বাংলাদেশ আনজুমানে আল ইসলাহ–’র মহাসচিব অধ্যক্ষ মাওলানা একেএম মনোওর আলী, বুরাইয়া কামিল মাদরাসার অধ্যক্ষ মাওলানা আব্দুস সালাম, কবি ও উপাধ্যক্ষ পিয়ার মাহমুদ, দক্ষিণ সুরমা উপজেলা পরিষদের ভাইস চেয়ারম্যান মাহবুবুর রহমান, বিশ্বনাথ উপজেলা পরিষদের সাবেক ভাইস চেয়ারম্যান মাওলানা হাবিবুর রহমান, বিশ্বনাথ সদর ইউনিয়ন পরিষদের চেয়ারম্যান দয়াল উদ্দিন তালুকদার, ডা, শানুর আরী মামুন ও পৌর আল-ইসলাহ’র সভাপতি তালুকদার ফয়জুল ইসলাম।

এর আগে সংগঠনের পক্ষে শুভেচ্ছা বক্তব্য রাখেন ইউপি সদস্য শফিক আহমদ পিয়ার।


ডেসিস/জেকে/৮জুলাই ২০২৪ইং

শেয়ার করুন

পাঠকের মতামত

এ বিভাগের আরো সংবাদ

Sidebar Google Ad Code