Daily Sylhet Sangbad - Latest Bangla News ফুটবল খেলাকে যারা ধ্বংস করেছে তাদের মুখে লাথি মারি : ব্যারিস্টার সুমন
বৃহস্পতিবার, ২৯ সেপ্টেম্বর ২০২২, ০৩:৩৫ পূর্বাহ্ন

খেলা



নিজস্ব প্রতিবেদন

প্রকাশ: ২০২২-০৩-২৫ ১০:৫২:২১


ফুটবল খেলাকে যারা ধ্বংস করেছে তাদের মুখে লাথি মারি : ব্যারিস্টার সুমন

বাংলাদেশ সুপ্রীম কোর্টের আইনজীবি ব্যারিস্টর সৈয়দ সায়েদুল হক সুমন বলেছেন, সুশিক্ষা ছাড়া জাতি যেমন উন্নতি করতে পারেনা তেমনি খেলাধুলা ছাড়া যুব সমাজকে মাদক ও অপরাধ কর্মকান্ড থেকে দূরে রাখা যায়না। তাই যুবসমাজকে অপরাধমুক্ত রাখতে খেলাধূলার কোন বিকল্প নেই। তবে, শিক্ষাকে বাদ দিয়ে শুধু খেলাধূলারও কোন প্রয়োজন নেই। প্রথমে লেখাপড়া তার পরে খেলাধূলা।

তিনি বলেন, একশ্রেনীর মানুষ আমাকে বলে থাকেন আপনার বয়স ৪৩ তাহলে আমি কেন ফুটবলে লাথি মারি। উত্তরে আমি বলি ফুটবলে নয়, যারা গ্রামবাংলার ঐত্যিবাহী এই ফুটবল খেলাকে ধ্বংস করেছে তাদের মুখে লাথি মারি।

শুক্রবার (২৫ মার্চ) সিলেটের বিশ্বনাথ উপজেলার বাহাড়া দু’বাগ যুব সমাজের উদ্যোগে ফখরুল কাপ ফুটবল টূর্ণামেন্টের ফাইনাল খেলার পুরস্কার বিতরনী সভায় অনুষ্ঠানে প্রধান বক্তার বক্তব্যে তিনি এসব কথা বলেন।

ফাইনাল খেলায় চুনারুঘাটের ‘ব্যারিস্টার সুমন ফুটবল একাডেমী’ ও বিশ্বনাথের দশঘরের ‘জাবের ইলিভেন স্টার’ একে অপরের মোবাকেলা করে। এতে ‘জাবের ইলিভেন স্টার’কে ১-০ গোলে হারিয়ে ‘ব্যারিস্টার সুমন ফুটবল একাডেমী’ চ্যাম্পিয়ন হয়। চ্যাম্পিয়ন দলকে প্রথম পুরস্কার বড় একটি রেফ্রিজারেটর এবং রানার্সআপ দলকে ২য় পুরস্কার হিসেবে বড় একটি এলইডি টেলিভিশন দেওয়া হয়।

অনুষ্ঠানে প্রধান অতিথি ছিলেন, বিশ্বনাথ উপজেলা পরিষদের চেয়ারম্যান ও জেলা আওয়ামী লীগের উপদেষ্টা সদস্য এসএম নুনু মিয়া। বক্তব্যে তিনি বলেন, আওয়ামী লীগ সরকারের আমলে খেলাধুলার ব্যাপক উন্নয়ন সাধিত হয়েছে। এরই ধারাবাহিকতায় প্রধানমন্ত্রী শেখ হাসিনা’র নেতৃত্বাধীন সরকারের উদ্যোগে দেশের প্রত্যক ইউনিয়নে স্টেডিয়াম নির্মান করা হচ্ছে।

দৌলতপুর ইউনিয়নের চেয়ারম্যান ও উপজেলা আওয়ামী লীগের যুগ্ম-সম্পাদক আমির আলীর সভাপতিত্বে ও বিশ্বনাথ ক্রিকেট এসোসিয়েশনের সাধারণ সম্পাদক একেএম তুহেম, ধারাভাষ্যকার জুয়েল আহমদ নূর ও আলী হোসেন রানার যৌথ পরিচালনায় অনুষ্ঠানে বিশেষ অতিথির বক্তব্য রাখেন বিশ্বনাথ থানার অফিসার ইন-চার্জ (ওসি) গাজী আতাউর রহমান, উপজেলা আওয়ামী লীগের ভারপ্রাপ্ত সাধারণ সম্পাদক ফারুক আহমদ, যুগ্ম-সম্পাদক মকদ্দছ আলী, সাংগঠনিক সম্পাদক আব্দুল আজিজ সুমন ও বিশ্বনাথ পৌরসভার সহায়ক কমিটির সদস্য রফিক হাসান।


ডেসিস/জকে/ ২৫ মার্চ ২০২২ইং

শেয়ার করুন

পাঠকের মতামত

এ বিভাগের আরো সংবাদ

Google Ad Code Here