Daily Sylhet Sangbad - Latest Bangla News বিশ্বনাথে দৌলতপুর ইউনিয়ন এডুকেশন ট্রাস্টের চতুর্থ শিক্ষাবৃত্তি প্রদান সম্পন্ন
বৃহস্পতিবার, ২৯ সেপ্টেম্বর ২০২২, ০৫:১৩ পূর্বাহ্ন

সিলেট



নিজস্ব প্রতিবেদন

প্রকাশ: ২০২২-০৩-০৪ ০৮:০৪:২৮


বিশ্বনাথে দৌলতপুর ইউনিয়ন এডুকেশন ট্রাস্টের চতুর্থ শিক্ষাবৃত্তি প্রদান সম্পন্ন

 সিলেটের বিশ্বনাথ উপজেলার ‘দৌলতপুর ইউনিয়ন এডুকেশন এন্ড ওয়েলফেয়ার ট্রাস্ট ইউকে’র ৪র্থ শিক্ষাবৃত্তি বিতরণ করা হয়েছে। শুক্রবার (০৪ মার্চ) দুুপুরে দৌলতপুর দারুচ্ছুন্নাহ দাখিল মাদরাসা মিলনায়তনে আনুষ্ঠানিকভাবে দৌলতপুর ইউনিয়নের ১৮টি প্রাথমিক বিদ্যালয়, ৩টি মাধ্যমিক বিদ্যালয়, ৬টি মাদরাসার গরিব ও মেধাবী ৮৬জন শিক্ষার্থীর মধ্যে ২ লাখ ৮০হাজার টাকা শিক্ষাবৃত্তি প্রদান করা হয়।

অনুষ্ঠানে প্রধান অতিথির বক্তব্য রাখেন ট্রাস্টের জেনারেল সেক্রেটারি, যুক্তরাজ্যের নরউইচ নরফক আওয়ামী লীগের সাংগঠনিক সম্পাদক, ডেইলি সিলেট সংবাদ ডটকম’র প্রকাশক যুক্তরাজ্য প্রবাসী বিশিষ্ট সমাজসেবক মোহাম্মদ মোহাব্বত শেখ।

বক্তব্যে তিনি বলেন, ‘দৌলতপুর ইউনিয়ন এডুকেশন এন্ড ওয়েলফেয়ার ট্রাস্ট ইউকে’ দৌলতপুর ইউনিয়নের শিক্ষার উন্নয়নে কাজ করে যাচ্ছে। এবছর ২৭টি শিক্ষা প্রতিষ্ঠানের ৮৬জন শিক্ষার্থীকে ২লাখ ৮০ হাজার টাকা প্রদান করা হয়েছে। আগামিতে আরও বেশি শিক্ষার্থীদের শিক্ষাবৃত্তিতে সম্পৃক্ত করা হবে। এ জন্য দৌলতপুর ইউনিয়নের সকল প্রবাসীদের সহযোগীতাও কামনা করেছেন তিনি।

‘দৌলতপুর ইউনিয়ন এডুকেশন এন্ড ওয়েলফেয়ার ট্রাস্ট ইউকে’র বাংলাদেশ শাখার সভাপতি অধ্যক্ষ মাওলানা মখলিসুর রহমানের সভাপতিত্বে ও চাউলধনী স্কুল এন্ড কলেজের সহকারী শিক্ষক শফিক আহমদ পিয়ারের পরিচালনায় অনুষ্ঠানে বিশেষ অতিথির বক্তব্য রাখেন, দৌলতপুর ইউনিয়নের চেয়ারম্যান ও উপজেলা আওয়ামী লীগের যুগ্ম-সাধারণ সম্পাদক মোহাম্মদ আমির আলী, ট্রাস্টের ট্রাস্টী বীর মুক্তিযোদ্ধা আব্দুর রউফ, ট্রাস্টী আবুল হোসেন মামুন, দৌলতপুর দারুচ্ছুন্নাহ দাখিল মাদরাসার সুপার মাওলানা শাহাব উদ্দিন, চাউলধনী স্কুল এন্ড কলেজের প্রধান শিক্ষক আনহার আলী ও সহকারি শিক্ষক আলতাফ হোসেন।

এর আগে শুরুতে স্বাগত বক্তব্য রাখেন ট্রাস্টের প্রেস এন্ড পাবলিসিটি সেক্রেটারি আবদুল হামিদ খান সুমেদ ও কোরআন তেলাওয়াত করেন মাদরাসার হিফজ বিভাগের ছাত্র বাহা উদ্দিন মাছুম।

অনুষ্ঠানে বিশেষ অতিথি ছিলেন দৌলতপুর দারুচ্ছুন্নাহ মাদ্রাসা পরিচালনা কমিটির সভাপতি আলহাজ্ব মো. মখলিছুর রহমান, সহসভাপতি কুটি মিয়া মেম্বার, সাধারণ সম্পাদক আবুল ফাত্তাহ চৌধুরী, সদস্য লুৎফুর রহমান, ট্রাস্টের সহকারী ট্রেজারার জাহির আলী, প্রবাসী শেখ মোতাহির আলী, শিক্ষানুরাগী আব্দুল মুমিন কালু, শিক্ষক আব্দুল মজিদ ও নজরুল ইসলাম।

এদিকে বৃত্তিবিতরনী সভায় যুক্তরাজ্য প্রবাসী দশপাইকা গ্রামের কৃতি সন্তান শেখ মোতাহির আলী ‘দৌলতপুর ইউনিয়ন এডুকেশন এন্ড ওয়েলফেয়ার ট্রাস্ট ইউকে’র ট্রাস্টী হওয়ার ঘোষণা দিয়েছেন। শিঘ্রই ট্রাস্টের নিয়মানুযায়ী ট্রাস্টের শর্ত  পুরণ করে তিনি ট্রাস্টী হবেন।

এরপর বিশেষ মোনাজাতের মধ্যদিয়ে অনুষ্ঠানের সমাপ্তি করা হয়। পরিশেষে ট্রাস্টের ট্রেজারার প্রবাসী কদর উদ্দিনের উদ্যোগে অতিথি ও শিক্ষার্থীদের মধ্যে মধ্যাহ্নভোজের আয়োজন করা হয়।


ডেসিস/জকে/০৪ মার্চ২ ০২২ইং

শেয়ার করুন

পাঠকের মতামত

এ বিভাগের আরো সংবাদ

Google Ad Code Here