Daily Sylhet Sangbad - Latest Bangla News চাউলধনী হাওর এলাকায় খুনীদের ঠাই নেই : মুহবিুর রহমান
বৃহস্পতিবার, ২৯ সেপ্টেম্বর ২০২২, ০৪:৪৬ পূর্বাহ্ন

সিলেট



নিজস্ব প্রতিবেদন

প্রকাশ: ২০২২-০৫-১৫ ১১:৪৭:৩২


চাউলধনী হাওর এলাকায় খুনীদের ঠাই নেই : মুহবিুর রহমান

সিলেটের বিশ্বনাথ উপজেলা পরিষদের দউি বারের সাবেক চেয়ারম্যান, বিশিষ্ট রাজনীতিবিদ এবং চাউলধনী হাওর ও কৃষক বাঁচাও আন্দোলন কমিটির প্রধান উপদেষ্টা মুহিবুর রহমান বলেছেন, সম্মিলিতি আন্দোলনের ফলে দীর্ঘদিন পর চাউলধনী হাওর জলদস্যু ও খুনী সাইফুল ও তার সন্ত্রাসী বাহিনীর হাত থেকে মুক্ত করা হয়েছে।

আর হাওর মুক্ত করতে তাজা দু’টি প্রাণ দিতে হয়েছে। আন্দোলন সফল হওয়ায় এই প্রথমবার ২৫টি গ্রামের কৃষকরা নির্বিঘ্নে হাওর থেকে ধান তুলতে পেরেছেন। উন্মোক্ত হাওরে মাছ ধরতে পারছেন।

জলদস্যু-খুনী সাইফুল ও তার বাহিনীকে আর কোনোদিনও চাউলধনী হাওরে নামতে দেওয়া হবে না। কারণ এই চাউলধনী এলাকায় আমরা আর কোন সংঘাত-সংঘর্ষ চাইনা। আমরা আর কাউকে প্রাণ হারাতে দেবোনা। কাজেই চাউলধনী হাওর এলাকায় আর কোন খুনী-সন্ত্রাসীদের ঠাই দেওয়া হবে না।

রোববার (১৫মে) বিকেলে দশঘর নোয়াগাঁও নিউ মার্কেটে চাউলধনী হাওরের সার্বিক বিষয় নিয়ে মতবিনিময় সভায় প্রধান অতিথির বক্তব্যে তিনি এসব কথা বলেন।

মুহিবুর রহমান বলেন, আমাদের প্রবাসী ভাই ও স্থানীয় জনগণের স্বতঃস্ফূর্ত সহযোগীতার ফলে আমোদের আন্দোলন সফল হয়েচে। চাউলধনী হাওর ও কৃষক বাঁচাও আন্দোলনে প্রবাসীরা এ পর্যন্ত প্রায় ৫০ লাখ টাকা দিয়েছেন। যার মধ্যে প্রায় ১৫ লাখ টাকাই দিয়েছেন যুক্তরাজ্য কমিটির যুগ্ম আহবায়ক মোহাম্মদ মোহাব্বত শেখ।

চাউলধনী হাওর ও কৃষক বাঁচাও আন্দোলন কমিটির উদ্যোগে অনুষ্ঠিত এ মতবিনিময় সভায় প্রধান বক্তার বক্তব্য রাখেন ‘চাউলধনী হাওর রক্ষা পরিষদ ইউকে’র যুগ্ম-আহবায়ক, বিশিষ্ট সমাজসেবক, যুক্তরাজ্যের নরউইচ নরফক আওয়ামী লীগের সাংগঠনিক সম্পাদক মোহাম্মদ মোহাব্বত শেখ।

বক্তব্যে তিনি বলেন, ঐক্যবদ্ধ থেকে আন্দোলন করায় ২৫ গ্রামের কৃষকরা আজ সফল হয়েছেন। কারণ ঐক্যবদ্ধ আন্দোলনের কোন বিকল্প নেই। আগামিতেও ২৫ গ্রামের কৃষকরা যাতে ঐক্যবদ্ধভাবে কাজ করেন সে লক্ষ্যেই এগিয়ে যেতে হবে।

এজন্য প্রবাসী হিসেবে যতটুকু সহযোগীতা প্রয়োজন ইনশা আল্লাহ সে সহযোগীতা অব্যাহত থাকবে। চাউলধনী হাওর ও কৃষক বাঁচাতে যে কোন ভালো উদ্যোগে যুক্তরাজ্য কমিটির নেতৃবৃন্দরা পাশে থাকবেন।

‘চাউলধনী হাওর ও কৃষক বাঁচাও আন্দোলন কমিটি’র আহ্বায়ক ও উপজেলা আওয়ামী লীগের সদস্য আবুল কালামের সভাপতিত্বে এবং সদস্য-সচিব বাবুল মিয়া মাস্টারের পরিচালনায় সভায় বিশেষ অতিথির বক্তব্য রাখেন সংগঠনের উপদেষ্টা শেখ শহিদুল ইসলাম, আবদুল কাদির সংগঠনের যুগ্ম-আহ্বায়ক হাজী আরিফ উল্লাহ সিতাব, প্রবীণ মুরব্বী আবদুর রহিম, সংগঠনের যুগ্ম-আহ্বায়ক শামসুদ্দীন মেম্বার, নজির উদ্দিন, আনোয়ার হোসেন ধন মিয়া ও শফিক আহমদ পিয়ার।

এসময় কৃষকদের মধ্যে বক্তব্য রাখেন কৃষক আহমদ আলী, নজরুল ইসলাম আজাদ, রুশন আলী ও নুর আলী। এরআগে অনুষ্ঠানের শুরুতে পবিত্র কোরআন তেলাওয়াত করেন ‘চাউলধনী হাওর ও কৃষক বাঁচাও আন্দোলন কমিটি’র যুগ্ম-আহ্বায়ক মাওলানা ছমির উদ্দিন এবং স্বাগত বক্তব্য রাখেন আফজল হোসেন।


ডেসিস/জেকে/১৫ মে ২০২২ইং

শেয়ার করুন

পাঠকের মতামত

এ বিভাগের আরো সংবাদ

Google Ad Code Here