বুধবার, ১৭ এপ্রিল ২০২৪, ১১:৫৯ অপরাহ্ন

সিলেট



নিজস্ব প্রতিবেদন

প্রকাশ: ২০২৪-০১-১১ ০৮:১২:১৩


শফিক চৌধুরী প্রতিমন্ত্রী হওয়ায় বিশ্বনাথে আনন্দ মিছিল ও মিষ্টি বিতরণ

শফিক চৌধুরী প্রতিমন্ত্রী হওয়ায় বিশ্বনাথে আনন্দ মিছিল

প্রবাসী কল্যাণ মন্ত্রনালয়ের প্রতিমন্ত্রী হিসেবে নিয়োগ পেয়েছেন সিলেট-২ আসনের সংসদ সদ্য ও সিলেট জেলা আওয়ামী লীগের সভাপতি শফিকুর রহমান চৌধুরী। বৃহস্পতিবার (১১ জানুয়ারি) সন্ধ্যা ৭টারদিকে প্রবাসী কল্যাণ প্রতিমন্ত্রী হিসেবে শপথও নিয়েছেন তিনি।

আর এতে করে প্রায় ৪৪ বছর পর আরও একজন প্রতিমন্ত্রী পেয়ে আনন্দিত সিলেটের বিশ^নাথবাসী। শফিক চৌধুরী ১৯৫৭ সালের ২৯ডিসেম্বর সিলেটের বিশ্বনাথ উপজেলার দশঘর ইউনিয়নের চাঁন্দভরাং গ্রামের সম্ভ্রান্ত মুসলিম পরিবারে জন্ম গ্রহণ করেন। তিনি মরহুম আব্দুল মুতলিব চৌধুরী ও লতিফুন নেছা চৌধুরী দম্পতির চতুর্থ ছেলে।

এর আগে ২য় জাতীয় সংসদ নির্বাচনের পর ১৯৭৯ সালে গঠিত মন্ত্রী সভার প্রথম প্রতিমন্ত্রী হিসেবে নিয়োগ পেয়েছিলেন বিশ্বানথের মরমী কবি দেওয়ান হাসন রাজার বংশধর ওই আসনের সাবেক সাংসদ প্রয়াত দেওয়ান তৈমুর রাজা চৌধুরী।

জানাগেছে, ২০০৮ সালের ২৯ ডিসেম্বর অনুষ্টিত নবম জাতীয় সংসদ নির্বাচনে নিখোঁজ বিএনপি নেতা এম ইলিয়াস আলীকে পরাজিত করে প্রথম সংসদ সদস্য নির্বাচিত হন। পরবর্তিতে জোটগত কারণে দশম ও একাদশ জাতীয় সংসদ নির্বাচনে জাতীয় পার্টিকে এই আসন ছেড়ে দেওয়ায় তিনি আর নির্বাচন করেননি।

এরপর দ্বাদশ জাতীয় সংসদ নির্বাচনে তিনি আওয়ামী লীগের প্রার্থী হয়ে নৌকা প্রতীক নিয়ে ৭৮হাজার ৩৮৮ ভোট পেয়ে ২য় বারের মতো সংসদ সদস্য নির্বাচিত হন তিনি। গত বুধবার (১০ জানুয়ারি) সকালে তিনি সংসদ সদস্য হিসেবে শপথ গ্রহন করেন। আর ওইদিন বিকেলেই তাকে প্রতিমন্ত্রী হিসেবে নিয়োগ করা হচ্ছে বলে মন্ত্রী পরিষদ থেকে জানানো হয়।

বিশ্বনাথ উপজেলা আওয়ামী লীগের নেতাকর্মীরা জানান, বুধবার রাত ৯টারদিকে হঠাৎ উপজেলা আওয়ামী লীগের নেতাকর্মীরা জানতে পারেন সিলেট জেলা আওয়ামী লীগের সভাপতি শফিকুর রহমান চৌধুরী প্রতিমন্ত্রী হয়েছেন। এমন সংবাদ পাওয়ার সঙ্গে সঙ্গে বিশ^নাথ পৌর শহরে জড়ো হতে থাকেন তারা (নেতাকর্মীরা)। এসময় উপজেলা আওয়ামী লীগের বিভিন্ন নেতার পক্ষ থেকে পৌর শহরের সর্বত্র করেন মিষ্টি বিতরণ করা হয়।

এদিকে  বৃহস্পতিবার (১১ জানুয়ারি) সকাল থেকে প্রতিমন্ত্রী শফিকুর রহমান চৌধুরীর নিজ গ্রাম চাঁন্দভরাংসহ আশপ্রাশ গ্রামেও মিষ্টি বিতরণ করেছেন দলীয় নেতাকর্মীসহ তাঁর স্বজনরা।

অন্যদিকে ওইদিন (বৃহস্পতিবার) বাদ আছর বিশ^নাথ নতুন বাজারের বায়তুল আমান জামে মসজিদে মিলাদ ও দোয়া মাহফিলের আয়োজন করেন উপজেলা আওয়ামী লীগ অঙ্গ ও সহযোগী সংগঠনের নেতার্মীরা।

মিলাদ ও দোয়া মাহফিল শেষে পৌর শহরে এক আন্দ মিছিলও করেন দলীয় নেতাকর্মীরা। আল-হেরা শপিং সিটির সামন থেকে আনন্দ মিছিলটি বের হয়ে পৌর শহরের সকল সড়ক প্রদক্ষিণ শেষে স্থানীয় বাসিয়া ব্রিজে গিয়ে শেষ হয়।

সেখানে মিছিল পরবর্তি পথসভায় বক্তব্য দেন উপজেলা আ’লীগের সভাপতি শাহ আসাদুজ্জামান, সহসভাপতি ফখরুল আহমদ মতছিন চেয়ার‌্যান, সাধারণ সম্পাদক ফারুক আহমদ, পৌর আওয়ামী লীগের আহবায়ক আব্দুল জলিল জালাল, যুগ্ম আহবায়ক আলতাব হোসেন প্রমূখ।

উপজেলা আওয়মী লীগের সাধারণ সম্পাদক ফারুক আহমদ ও পৌর আওয়ামী লীগের আহবায়ক আব্দুল জলিল জালাল বলেন, শফিকুর রহমান চৌধুরী প্রবাসী কল্যাণ প্রতিমন্ত্রী হিসেবে নিয়োগ পাওয়ায় তারাসহ পুরো বিশ্বনাথবাসী আনন্দিত।

বুধবার (১০ জানুয়ারি) রাতে প্রতিমন্ত্রী হওয়ার খবর পাওয়ার পর থেকে মিষ্টি বিতরণ, মিলাদ, দোয়া মাহফিল, আন্দ মিছিলসহ আরও নানা কর্মসূচি পালন করছেন তারা।


ডেসিস/জেকে/১১ জানুয়ারি ২০২৪ইং

শেয়ার করুন

পাঠকের মতামত

এ বিভাগের আরো সংবাদ

Sidebar Google Ad Code