শনিবার, ২২ জুন ২০২৪, ০৬:২৯ পূর্বাহ্ন

সিলেট



নিজস্ব প্রতিবেদন

প্রকাশ: ২০২৪-০২-০১ ০৯:৫২:৩৩


বিশ্বনাথের বরুণী মাদ্রাসায় হিফজ সম্পন্নকারী শিক্ষার্থীদের ছবক প্রদান ও দোয়া মাহফিল সম্পন্ন

দোয়া পরিচালনা করছেন মাওলানা নাজির উদ্দিন

সিলেটের বিশ্বনাথ উপজোর দশঘর ইউনিয়নের পীরের বাজার সংলগ্ন ঐতিহ্যবাহী ‘জামিয় ইসলামিয়া দারুল উলুম বরুণী মাদ্রাসা’র ১৭জন শিক্ষার্থী এবার হিফজ সম্পন্ন করেছেন।

মঙ্গলবার (৩০জানুয়ারি) হিফজ সম্পন্নকারী ওই ১৭জন শিক্ষার্থীদের সমাপনী ছবক প্রদান অনুষ্ঠান অনুষ্ঠিত হয়েছে।

ছবক প্রদান উপলক্ষে মাদ্রাসা মিলনায়তনে খতমে কোরআন ও দোয়া মাহফিলের আয়োজন করা হয়। দোয়া মাহফিলে বক্তারা বলেন, প্রবাসীসহ সকলের সহযোগীতা আর মাদ্রাসার প্রিন্সিপাল যুক্তরাজ্য প্রবাসী আলহাজ্ব মাওলানা শায়েখ নাজির উদ্দিনের প্রচেষ্টায় দ্বিনী এই প্রতিষ্ঠান অনেক দূর এগিয়ে গেছে। এরই মধ্যে প্রতিষ্ঠানের সুনাম বর্হিবিশ্বে ছড়িয়ে পড়েছে। প্রবাসীদের সহযোগীতা অব্যহত রাখা হলে আগামিতে এই প্রতিষ্ঠানটি একটি ইউনিভার্সিটি হিসেবে রুপান্তরিত হবে।

মাদ্রাসা পরিচালনা কমিটির সভাপতি ডাক্তার মনির উদ্দিনের সভাপতিত্বে অনুষ্ঠিত দোয়া মাহফিলে দেশি-বিদেশী সকলের সহযোগী কামনা করে বক্তব্য রাখেন মাদ্রাসার প্রিন্সপাল যুক্তরাজ্য প্রবাসী বিশিষ্ট ইসলামী চিন্তাবিদ আলহাজ মাওলানা শায়েখ নাজির উদ্দিন।

বক্তব্যে তিনি বলেন, প্রবাসী দাতাদের সহযোগীতায় এবছর ২১জন হিফজ সম্পন্ন করে হাফিজ হয়ে পাগড়ি পেয়েছেন। আর নতুন আরও ১৭জন শিক্ষার্থী হিফজ সম্পন্ন করে ছবক প্রদান করেছেন। তাই সকলের সহযোগীতা একান্ত কাম্য।

মাহফিলে আমন্ত্রিত অতিথির বক্তব্য রাখেন দশঘর ইউনিয়ন অওয়ামী লীগের সভাপতি আবুল হোসেন, যুক্তরাজ্য প্রবাসী অ্যাডভোকেট সালেহ আহমদ, আজাদুর রহমান, হাজী বেলাল আহমদ, সুলতান মাহমুদ ও শেখ তাহের।

এসময় আরও বক্তব্য রাখেন অভিভাবক হাফিজুল ইসলাম, মাদ্রাসার হিফজ বিভাগের প্রধান হাফিজ খাইরুল ইসলাম।

এর আগে দোয়া মাহফিলের শুরুতে পবিত্র কোরআন থেকে তেলাওয়াত করেন হিফজ বিভাগের ছাত্র তহসিন। এসময় পিন্সিপালসহ উপস্থিত শিক্ষককের সমানে হিফজ বিভাগের ১৭জন শিক্ষার্থী একে একে তারা তাদের ছবক প্রদান করেন।


ডেসিস/জেকে/০১ ফেব্রুয়ারি ২০২৪ইং

শেয়ার করুন

পাঠকের মতামত

এ বিভাগের আরো সংবাদ

Sidebar Google Ad Code