Daily Sylhet Sangbad - Latest Bangla News ১০বছরে ‘গুম পরিবার’ নামে একটি পরিচিতি পেয়েছি : লুনা
বৃহস্পতিবার, ২৯ সেপ্টেম্বর ২০২২, ০৩:২৯ পূর্বাহ্ন

জাতীয়



নিজস্ব প্রতিবেদন

প্রকাশ: ২০২২-০৪-১৯ ০৯:২৪:৪৮


১০বছরে ‘গুম পরিবার’ নামে একটি পরিচিতি পেয়েছি : লুনা

বিএনপি চেয়ারপার্সন বেগম খালেদা জিয়ার উপদেষ্ঠা ও নিখোঁজ বিএনপি নেতা এম. ইলিয়াস আলীর স্ত্রী তাহসিনা রুশদীর লুনা বলেছেন, ইলিয়াস নিখোঁজের ১০ বছর পেরিয়ে গেছে। এই ১০ বছরে ইলিয়াসের কোন হদিস পাইনি, সরকারও কোন সহযোগীতা কেরনি। তবে, দেশে আমার পরিবার একটি নতুন পরিচিতি পয়েছে। সেটা হচ্ছে গুম পরিবার!

মঙ্গলবার (১৯ এপ্রিল) সন্ধ্যায় সিলেটের বিশ্বনাথ পৌর শহরের একটি কমিউনিটি সেন্টারের সামনে নিখোঁজ বিএনপি নেতা এম. ইলিয়াস আলী ও তাঁর গাড়ী চালক আনছার আলীকে দীর্ঘ ১০বছর গুম নামক কারাগারে আটকে রাখার প্রতিবাদে বিশ্বনাথ উপজেলা ও পৌর বিএনপি এবং সহযোগী সংগঠনের উদ্যোগে আয়োজিত ইফতারপূর্ব আলোচনায় সভায় প্রধান অতিথির বক্তব্যে তিনি এসব কথা বলেন।

সরকারকে উদ্যেশ্য করে লুনা বলেন, ইলিয়াস নিখোঁজের পর সরকারের সংশ্লিষ্ট সকল জায়গায় গিয়েছি কিন্তু কোন লাভ হয়নি। তারা কৌশলে বিএনপির আন্দোলনকে পন্ড করতে মিথ্যা আশ্বাস দিয়েছিলো। কারণ তারা চীররস্থায়ী ক্ষমতায় থাকাতে চায় আর দেশকে ধ্বংশ করতে চায়।

এখন দেশে বিএনপি করলেই আসামী হতে হয়, গুম হতে হয়। দেশের জনগণ এই দূর্ণীতি-দু:শাসন, অপ:শাসনের প্রতিকার চায়। তাই দেশের গণতন্ত্রকে আমাদেরকেই পুণরুদ্ধার করতে হবে। এজন্য বিএনপির সকল নেতাকর্মিকে ঐক্যবদ্ধভাবে রাস্তায় নেমে দূর্বার আন্দোলন গড়ে তুলতে হবে।

লুনা আরও বলেন, ১০ বছর আগে সরকারের আইন প্রয়োগকারী সংস্থার লোকেরাই জনগনের সাহসী ও সত্যবাদী নেতা এম ইলিয়াস আলীকে তুলে নিয়ে গুম করেছে। এটা আর্ন্তজাতিক সংস্থাও বলছে। বিভিন্ন সংস্থার হিসেব মতে ইলিয়াসসহ দেশের আরও ৭ শতাধিক বিএনপি নেতাকর্মীকে আ’লীগ সরকার গুম করেছে। আন্তর্জাতিকসহ বিভিন্ন সংস্থা নিরপেক্ষ তদন্তের মাধ্যমে ইলিয়াস গুমের রহস্য উন্মোচন করেছে, নামও প্রকাশ করেছে। যা এরই মধ্যে দেশের বিভিন্ন অনলাইন পত্রিকায় প্রকাশিত হয়েছে। কিন্তু তারপরও সরকার তা অস্বীকার করছে।

তবে, দীর্ঘ ১০বছর ধরে আমরা যেমন ইলিয়াস ফেরার অপেক্ষায়, তেমনি দেশের জনগনও ইলিয়াস গুমের বিচারের অপেক্ষায়। তারা কল গুমের বিচার চায়। ইলিয়াসসহ সকল গুমের জবাব একদিন সরকারেকই দিতে হবে। সে দিন আর বেশি দেরি নয়। জবাব দেবার সে-দিন এসে গেছে।

অনুষ্ঠানে প্রধান বক্তার বক্তব্যে কন্দ্রীয় বিএনপির সহসাংগঠনিক সম্পাদক সাবেক এমপি কলিম উদ্দিন আহমদ মিলন বলেন, আগামী ঈদের পরে সরকারকে উৎখাত করতে আমাদেরকে আন্দোলনে নামতে হবে।

উপজেলা বিএনপির সভাপতি জালাল উদ্দিনের সভাপতিত্বে ও সাধারণ সম্পাদক লিলু মিয়া ও পৌর বিএনপির সাধারণ সম্পাদক বশির আহমদের যৌথ পরিচালনায় সভায় বিশেষ অতিথির বক্তব্য রাখেন সিলেট জেলা বিএনপির সভাপতি আব্দুল কাইয়ুম চৌধুরী, সাধারণ সম্পাদক অ্যাডভোকেট এমরান আহমদ চৌধুরী, সাংগঠনকি সম্পাদক শামীম আহমদ, জেলা বিএনপির সাবেক সভাপতি মখন মিয়া ও বিশ্বনাথ উপজেলা বিএনপির প্রতিষ্ঠাতা সভাপতি মোজাহিদ আলী। অনুষ্ঠানে আরও বক্তব্য রাখেন, পৌর বিএনপির সভাপতি হাজী আব্দুল হাই, উপজেলা বিএনপির সাংগঠনিক সম্পাদক সুরমান খান, পৌর বিএনপির সাংগঠনিক সম্পাদক আব্দুর রহমান খালেদ, উপজেলা যুবদলের সিনিয়র যুগ্ম-আহবায়ক শামসুল ইসলাম, সদস্য সাইদুর রহমান রাজু, পৌর যুবদলের আহবায়ক মো. শাহজাহান, উপজেলা ছাত্রদলের যুগ্ম-আহবায়ক রাসেল আহমদ ও সাদস্য-সচিব ফাহিম আহমদ।


ডেসিস/জেকে/১৯ এপ্রিল ২০২২ইং

শেয়ার করুন

পাঠকের মতামত

এ বিভাগের আরো সংবাদ

Google Ad Code Here