Daily Sylhet Sangbad - Latest Bangla News সুশিক্ষা না থাকলে জনপ্রতিনিধি হয়েও লাভ নেই : বিশ্বনাথে এমপি মোকাব্বির
বৃহস্পতিবার, ২৯ সেপ্টেম্বর ২০২২, ০৪:০৮ পূর্বাহ্ন

সিলেট



নিজস্ব প্রতিবেদন

প্রকাশ: ২০২২-০৩-০২ ০০:০১:০৫


সুশিক্ষা না থাকলে জনপ্রতিনিধি হয়েও লাভ নেই : বিশ্বনাথে এমপি মোকাব্বির

সিলেট-২ আসনের সংসদ সদস্য ও গণফোরামের নির্বাহী সভাপতি মোকাব্বির খান এমপি বলেছেন, শুধু শিক্ষা থাকলে হবেনা, শিশুদের সুশিক্ষায় শিক্ষিত করে গড়ে তুলতে হবে। আর শুধুমাত্র শিক্ষিত হয়ে জনপ্রতিনিধি হলেও ষুষ, দুর্নীতি ছাড়া কিছুই বুঝবেনা। সে সরকারের উন্নয়নের টাকা আত্মসাৎ করবে। কারণ সে সুশিক্ষায় শিক্ষিত নয়।

বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানও বলেগেছেন সুশিক্ষা না থাকলে প্রকৃত মানুষ হওয়া যায়না। বুধবার (০২ মার্চ) সিলেটের বিশ্বনাথ উপজেলার বন্ধুয়া সরকারি প্রাথমিক বিদ্যালয়ের নতুন একাডেমিক ভবন নির্মাণের উদ্বোধনী অনুষ্ঠানে প্রধান অতিথির বক্তব্যে তিনি এসব কথা বলেন। এলজিইডি’র বাস্তবায়নে নতুন ওই একাডেমিক ভবন নির্মাণে ব্যয় ধরা হয়েছে প্রায় ৮৩লাখ ১৫ হাজার ৮৩৪ টাকা।

বিদ্যালয় পরিচালনা কমিটির সভাপতি ডা: গিয়াস উদ্দিন সুহাগের সভাপতিত্বে অনুষ্ঠিত এ সভায় সাংসদ বলেন, সুশিক্ষা না থাকলে ইউপি সদস্য, ইউনিয়ন, উপজেলা কিংবা এমপি হয়েও লাভ নেই। কারণ জনগণের তিনি জনগনের দরদ বুঝবেননা। তিনি শুধু ঘুষ, দুর্ণতিকেই প্রধান্য দেবেন। তাই নির্বাচন আসলে সুশিক্ষায় শিক্ষত ও ভালো মানুষকে নির্বাচিত করবেন। তাহলে এলাকার উন্নয়ন হবে।

সংগঠক রফিক আহমদের পরিচালনায় উদ্বোধনী সভায় বিশেষ অতিথির বক্তব্য রাখেন খাজাঞ্চী ইউনিয়নের নবনির্বাচিত চেয়ারম্যান আরশ আলী গণি, ইউপি সদস্য হবিবুল ইসলাম, শিক্ষানুরাগী সাজিদুর রহমান সুহেল ও বিদ্যালয়ের ভূমিদাতা পরিবারের সদস্য মানিক মিয়া।

এর আগে অনুষ্ঠানের শুরুতে স্বাগত বক্তব্য রাখেন বিদ্যালয়ের প্রধান শিক্ষিকা বিথী রানী তালুকদার ও পবিত্র কোরআন থেকে তেলাওয়াত করেন বিদ্যালয়ের শিক্ষার্থী নাসির উদ্দিন।


ডেসিস/জকে/ ২মার্চ ২০২২ইং

শেয়ার করুন

পাঠকের মতামত

এ বিভাগের আরো সংবাদ

Google Ad Code Here