Daily Sylhet Sangbad - Latest Bangla News স্বপ্নের পদ্মা সেতুর উদ্বোধন করলেন প্রধানমন্ত্রী
বৃহস্পতিবার, ২৯ সেপ্টেম্বর ২০২২, ০৪:৫১ পূর্বাহ্ন

জাতীয়



ডেসিস ডেস্ক

প্রকাশ: ২০২২-০৬-২৫ ০৭:৫৪:২৭


স্বপ্নের পদ্মা সেতুর উদ্বোধন করলেন প্রধানমন্ত্রী

বাংলাদেশের বৃহত্তম যোগাযোগ অবকাঠামো কোটি কোটি মানুষের স্বপ্নের পদ্মা সেতু উদ্বোধন করেছেন প্রধানমন্ত্রী শেখ হসিনা। এর মধ্য দিয়ে খুলল দেশের দক্ষিণ ও দক্ষিণ-পশ্চিমাঞ্চলের ১৯টি জেলার সঙ্গে রাজধানী ঢাকাসহ দেশের অপরাপর অংশের সংযোগ, যোগাযোগ ও সম্ভাবনার অনন্ত দুয়ার।

শনিবার (২৫জুন) দুপুর ১২টায় স্বপ্নের এই পদ্মা সেতুর উদ্বোধন করেন প্রধানমন্ত্রী শেখ হাসিনা। উদ্বোধনী ভাষণে প্রধানমন্ত্রী শেখ হাসিনা বলেন, ‘কোটি কোটি দেশবাসীর সঙ্গে আমিও আজ আনন্দিত, গর্বিত এবং উদ্বেলিত। অনেক বাধা-বিপত্তি উপেক্ষা করে আর ষড়যন্ত্রের জাল ছিন্ন করে প্রমত্তা পদ্মার বুকে আজ বহু কাঙ্খিত সেতু দাঁড়িয়ে গেছে।

প্রধানমন্ত্রী বলেন, ষড়যন্ত্রের ফলে আমাদের সেতু নির্মাণে কিছুটা বিলম্ব হয়েছে, কিন্তু কিন্তু আমরা হতোদ্দম হইনি। শেষ পর্যন্ত অন্ধকার ভেদ করে আমরা আলোর মুখ দেখেছি। পদ্মার বুকে জ্বলে উঠেছে লাল, নীল, সবুজ, সোনালি আলোর ঝলকানি। সেতুর ৪১টি স্প্যান যেন স্পর্ধিত বাংলাদেশের এক প্রতিচ্ছবি।

এর আগে উদ্বোধনীদিন সকাল ৯টা ৫৫ মিনিটে তিনি হেলিকপ্টারযোগে মুন্সীগঞ্জের মাওয়া প্রান্তে পৌঁছান। সেখানে সকাল সাড়ে ১০টারদিকে সুধী সমাবেশে বক্তব্য দেন।

এরপর তিনি পদ্মাসেতু উদ্বোধন উপলক্ষে স্মারক ডাকটিকেটের উন্মোচন করেন। এসময় টোল আাদয় করে তিনি উদ্বোধন মঞ্চে পৌঁছে দেশ ও জাতির জন্য দোয়া করেন। দোয়া শেষে সেতুর উদ্বোধন ফলক উন্মোচন করেন।

আর ফলক উন্মোচন অনুষ্ঠানে প্রধানমন্ত্রীর সঙ্গে মঞ্চে আসেন তার মেয়ে সায়মা ওয়াজেদ পুতুল। এছাড়া সাবেক যোগাযোগ মন্ত্রী সৈয়দ আবুল হোসেন ও মোশাররফ হোসেন ভূঁইয়াও মঞ্চে যান। উদ্বোধনের পর জয় বাংলা’ জায় বঙ্গবন্ধু’ বলে শেখ হাসিনা সমবেত নেতাকর্মীদের উদ্দেশে শ্লোগান দেন।

সমাবেশস্থলে আসা নেতাকর্মীরা এ সময় সমস্বরে সেই শ্লোগানে কণ্ঠ মেলান। এরপর মেয়ে সায়মা ওয়াজেদকে নিয়ে ফলক মঞ্চে ছবি তুলেন প্রধানমন্ত্রী।


ডেসিস/জকে/ ২৫জুন ২০২২ইং

শেয়ার করুন

পাঠকের মতামত

এ বিভাগের আরো সংবাদ

Google Ad Code Here